লম্বা চুল রাখার কারন জানালেন বিজয়

স্পোর্টস  ডেস্ক : তিনবছর জাতীয় দলের বাইরে থাকা এনামুল হক বিজয় সব ভুলে নতুন করেই শুরু করতে চান। ঘরোয়া ক্রিকেটে ভালো করেও বিজয় দলে সুযোগ না পাওয়ায় ছিল আলোচনা-সমালোচনা। বিজয় বলেন, ‘হতাশার চেয়ে বেশি ছিলো চ্যালেঞ্জ। আমার জন্য ঘরোয়া পর্যায়ের প্রত্যেকটা আসরই চ্যালেঞ্জিং ছিলো। প্রিমিয়ার লীগেই যেমন, শেষ হলেই কথা উঠতো বিজয় কত রান করলো। বা প্রথম শ্রেণির ক্রিকেটেও একই কথা।

বিপিএলেও সবাই দেখেছে কত করলাম। এটা আমার জন্য চ্যালেঞ্জ। নিজেকে আরো ভালো কিছুর জন্য অনুপ্রাণিত করা। ভালো খেলতে না পারাই হতাশার। জাতীয় দলে সবাই যখন ভালো খেলে, তখন আসলে নিজের জন্য হতাশা লাগে না। বরং দেশ ভালো খেললে ভালো লাগে। আমি সব সময় বড় স্বপ্ন দেখি।

এ কারণে হয়তো হতাশ লাগে না।’ ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির মতো এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান রেখেছেন লম্বা চুল। তার এমন চুল রাখার অবশ্য অন্য ব্যাখ্যাই দেন তিনি। বিজয় বলেন, ‘আসলে চুল বড় রাখা আমার আম্মুর খুব পছন্দের।

বাবা যদিও পছন্দ করে না। তবে আম্মু পছন্দ করে। আম্মুর জন্যই রাখা। আম্মু বলেন, অনেক দিন পর জাতীয় দলে আসছো, চুল বড়ই থাক। মন দিয়ে খেলো। দলের জন্য ভালো কিছু করার চেষ্টা করো। পরে যদি মনে চায় ফেলে দিয়ো। ধোনির জার্সির নাম্বারের সঙ্গে মিল দেখে অনেকে ধারণা করে সে রকম। গতকালও এটা নিয়ে কথা হয়েছে। আম্মু বললো চুল থাকুক। চুল নিয়ে চিন্তা করার দরকার নাই।’

Comments are closed.