সেহরী-ইফতারে কী খাচ্ছেন খালেদা জিয়া?

নিউজ ডেস্ক।। অসুস্থ হলেও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া গতকাল পর্যন্ত সবকটি রোজাই রেখেছেন। সবগুলো রোজাতেই সেহরি ও ইফতারে তিনি কারা কর্তৃপক্ষের দেয়া খাবার খেয়েছেন।

কারা সূত্র জানায়, খালেদা জিয়ার ইফতারে ছোলা, মুড়ি, বুট বেগুনি, আলুর চপ, খেজুর, পেঁয়াজু, ও কিছু ফল ছিল। গতকাল সেহরি খাবার জন্য খালেদা জিয়াকে সাদা ভাত, শিং মাছ, মুরগীর মাংস, সবজি ও ডাল দেওয়া হয়। এছাড়া আজ রোববার সেহরিতে তাকে সাদা ভাত, রুই মাছ, মুরগীর মাংস, সবজি ও ডাল সরবরাহ করা হবে। ইফতারে তেমন কোনো পরিবর্তন হবে না।

সূত্র জানায়, সব ধরণের মাছ-মাংস খান না, খালেদা জিয়া বেছে বেছে খাবার খান। নদীর ট্যাংরা জাতীয় ছোট মাছ তার পছন্দ। মিষ্টি জাতীয় খাবার তেমন পছন্দ করেন না তিনি।

একজন কারা কর্মকর্তা জানান, ইফতারের মেনুতে শরবত থাকলেও খালেদা জিয়া তা পান করেন না। তিনি পেঁপের জুস পান করেন। তাকে তাই সরবরাহ করা হয়। এছাড়া তিনি বাইরের খাবারও খান না। ওই কর্মকর্তা বলেন, সেহরি ও ইফতারের খাবার কারাভ্যন্তরে কারা বাবুর্চি রান্না করেন। বাইরে থেকে কোনো খাবার আনা হয় না।

তিনি আরো বলেন, খালেদা জিয়া পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন। অসুস্থ হওয়ায় বিছানায় বা চেয়ারে বসে নামাজ পড়েন তিনি। তারাবির নামাজ পড়েন ৮ রাকাত। উৎস: আমাদের সময়.কম।

Comments are closed.